You are here: Home / অনুভূতি / অপেক্ষার বৃত্তান্ত

অপেক্ষার বৃত্তান্ত

Ripon Chandra Mollik (Opekhar Britanto) Model-Zahir Khanঅপেক্ষা এ যেন ভালোবাসার তিমির রাত্তির, বাঁধন ছেঁড়া মায়ার বাঁধনে জড়ানো নিবির আলিঙ্গনের অভিপ্রায়। হতাশা আর গ্লানির মাঝে এক নিক্তি সুখ খুঁজে নেয়ার মিথ্যা প্রয়াস ও হতে পারার অনুশোচনা। অপেক্ষা এ যেন এক অপ্সরীর জোছনা ভেজা রাত্তিরের কামান্ধ কামনার অনুভূতি ছুয়ে যাওয়ার গল্প রচনা। অপেক্ষা আমার ভালো বন্ধু। বন্ধু অথবা প্রেমিকার মাঝামাঝি কোন ভালোবাসা রাশির অবস্থানের মতো পরস্পরের কাছে মন বদলের পালা। ভালোবাসা ও অপেক্ষা মন বদলের ঢেউ ছুয়ে সাগরে আছড়ে পড়া ঢেউয়ের তরঙ্গ অথবা কোন রাত্রিপরীর বস্ত্রহীন শরীরে আদিম ঢেউ খেলার সুতীব্র কামনা। অপেক্ষার জন্য অপেক্ষা করতে করতে প্রায়ই ত্যক্ত-বিরক্ত আমি ও আমার বেখেয়ালি প্রেমিক মন।
অপেক্ষার জন্য আমি যখন রাজপথ থেকে ফুটপথ, ফুটপথ থেকে আলো আঁধারির মাঝে স্বপ্নে বিভোর ঠিক তখনই কোন এক কালদূত আমার হৃদয়ের মাঝে এসে জানান দিল আমি আর যাই করি না কেন অপেক্ষাকে ভালোবাসা, তার কাছে আসা অথবা তার সাথে কোনভাবে মন বদল করা যাবে না। কারণ আমি ও অপেক্ষা দু’জনেই দুই দিগন্তের ফেরারি পাখি। পাখিরা নীড়ে ফেরে, ফেরারি পাখির কোন নীড় নেই। তবুও সে আমার পাখি, একলা দিনের অপেক্ষা।
অনেক দিন হলো অপেক্ষার কাছে যাওয়া-আসা হয় না আমার। নিজের সীমাহীন ব্যস্ততা, অপেক্ষাকে ভুলে থাকার প্রিয় বন্ধুত্ব। সেই যে কবে অপেক্ষার সাথে আলিঙ্গন হয়েছিল আমার। তারপর কত দিন যে হলো হয় না দেখা দু’জনের মিলনের কাছাকাছি স্বর্ণালী সময়ের কোন এক অনুভূতি গল্পের। যে গল্পের কোন শেষ নেই। এত কিছুর পরে তবুও মনে হয় যেন, অপেক্ষা আমার প্রিয়বন্ধু অথবা বন্ধু অথবা প্রেমিকার মাঝামাঝি কোন ভালোবাসা রাশির অবস্থানের মতো পরস্পর কাছে মন বদলের পালা।

Ripon Chandra Mollik (Opekhar Britanto)অনুভূতি লেখক: রিপনচন্দ্র মল্লিক, কবি, গল্পকার ও সাংবাদিক। ইন্ডিপেনডেন্ট টেলিভিশন ও বিডিনিউজ।
রচনা ও প্রকাশকাল: আগস্ট ২০১২, দৈনিক বিশ্লেষণ। পরিমার্জন: নভেম্বর ২০১৪ইং।
যোগাযোগ: নতুন শহর, মাদারীপুর। মোবা: ০১৭১৩৮৬৮০৭৬
Facebook.com/Riponchandra.Mollik


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top